July 24, 2024
বাবা মেয়ের চুদার কাহিনি

জন্মদিনে জন্মদাতার চোদা খেলাম

আজ ৩ জুলাই, আমার আঠারতম জন্ম দিন। বাবা মেয়ের চুদার কাহিনি একই সাথে এটা আমার মায়ের আঠারতম মৃত্যু বার্ষিকী। আমি বাবা মায়ের একমাত্র সন্তান।

এ দিনটাতে বাবা আমার জন্য সাধ্যমত আনন্দ উল্লাসের ব্যবস্থা করেন। আত্মীয় পরিজন বন্ধু বান্ধবদের কাউকে কাউকে দাওয়াত করা হয়। কেক কাটা হয়।

আমার বন্ধুরা নেচে গেয়ে আনন্দ করে আর আমার শুভ কামনার মধ্য দিয়ে দিনটা শেষ হয়। তবে এসব অনুষ্ঠানে বাবা খুব একটা অংশ গ্রহণ করেন না।

একবার এসে এনজয় ইউরসেলফ ধরণের কিছু একটা বলে গেস্টদের দেখা দিয়ে যান যাতে তারা অপমানিত বোধ না করেন। তারপর কোন একটা অজুহাতে নিজের ঘরে ঢুকে মদের বোতল খুলে বসেন।

প্রথম প্রথম আমি এটা বুঝতাম না। কিন্তু গত পাচ বছর ধরে বিষয়টা আমার মাথায় এসেছে। আমি বুঝতে পেরেছি জীবিত আমারচে আমার মৃত মায়ের প্রভাব বাবার উপর অনেক বেশী। বাবা মেয়ের চুদার কাহিনি

বাবার উপর যতটা না অভিমান হলো তার চে বেশী মার উপর আমার হিংসা হতে লাগলো। যাকে কোনদিন চামড়ার চোখে দেখিনি, কয়েকটা ছবি আর বাবার মূখের কথা এই হলো আমার কাছে আমার মা।

তো সেই মা ই কিনা শেষ পর্যন্ত আমার ভিলেন। এবার আমি বাবাকে আগেই মানা করেছিলাম কোন পার্টি টার্টি না করার জন্য। অজুহাত ছিল পড়াশুনার ব্যাঘাত হয়।

আসলে বাবার জন্য আমার বুকের ভিতরটা কেমন জানি করে। আমি আমার বন্ধুদের নিয়ে নাচ গান করি । আর আমার বাবা ঘর অন্ধকার করে বসে বসে মদ গিলে স্ত্রীর জন্য শোক পালন করেন এটা আমি কিছুতেই মেনে নিতে পারি না।

কেন এমন হবে? মা কেন আমাকে একা ফেলে চলে যাবেন? আর দশটা মেয়ের মত আমি কেন মায়ের আদর পাবো না? আমার এসব প্রশ্ন কখনো উচ্চারিত হয় না।

মনের গহীনে কান্নার দলা হয়ে গুমোট বেধে থাকে। আম সিদ্ধান্ত নেই। অনেক হয়েছে । আর না। এসব জন্মদিন আর গান বাজনা কিছুই করবো না। কিন্তু আমি না হয় থামলাম। বাবার শোক পালন থামাবে কে?

বছরের নির্দিষ্ট একটা দিনেই যে বাবা কেবল শোক পালন করেন তাই না। তিনি সব সময়ই গম্ভীর। মাত্র সাইত্রিশ বছর বয়স তার। সুঠাম দেহ। পেটানো শরীর।

মাথা ভর্তি ঝাকড়া কালো চুল। ব্যাক ব্রাশ করা। উজ্জল শ্যামলা গায়ের রং। কাটা কাটা নাক মূখ। গভীর কালো দুটি চোখ যেন অন্তর্ভেদী। সব সময় বিষন্ন আর উদাস।

একবার তাকালে মায়ায় পড়ে যেতে হয়। তার সব চেযে আকর্ষণীয় দিক হলো ঠোটের গড়ন। অসম্ভব সেক্সী। নিজের বাবা বলে বলছি না এখনও লাইনে দাড়ালে যে কোন তন্বী তরুণী সবার আগে আমার বাবাকে লুফে নেবে।

আমার এমন সুন্দর বাবা সারা জীবন এমন মন মরা হয়ে থাকবেন এটা আমার মন মানে না। আমি প্রতিজ্ঞা করি যে করেই হোক বাবার মূখে হাসি ফুটাবোই। বাবা মেয়ের চুদার কাহিনি

বাবার সাথে আমার সম্পর্কটা বরাবরই মধুর আর রোমান্টিক। ‘বেস্ট ফ্রেন্ড’ শব্দটা দিয়ে এ রোমান্টিসিজম বর্ণনা করা কঠিন। আমার জন্মের সময় হাসপাতালের বেডেই আমার মায়ের মৃত্যু হয়।

আমার জন্ম চী্তকার আমার মা শুনতে পেরেছিলেন কিনা সেটা আমরা কেউ জানি না।তবে বাবা শুনতে পাননি। বাবার আমার কাছে আসার সময় ছিল না।

তাকে ছুটতে হয়েছে হাসপাতাল থেকে মায়ের মৃত দেহ ছাড়িয়ে দাফন কাফন করার কাজে।আমাকে রাখা হয়েছিল ইনসেনটিভ কেয়ারে। বাবার পাশে কেউ ছিল না ।

আমার মা আর বাবার ছিল প্রেমের বিয়ে। শুধু প্রেম নয়। তারা তাদের অভিভাবকদের অমতে বিয়ে করেছিলেন। তাদের রাজী করানোর সময় ছিল না।

কারণ বাবা মায়ের প্রেমের ফসল হিসাবে আমি তখন মায়ের গর্ভে নিজেকে জানান দিতে শুরু করেছি। লোক লজ্জা এড়ানোর জন্য তারা সকলের অমতেই বিয়ে করেন। দুই পরিবারের কেউ সেটা মেনে নেয়নি।

বাবা তখন সদ্য ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছেন। মা কলেজে ইন্টার মিডিয়েট পরীক্ষার্থী। এমন অসময়ে এই দুই অপিরনামদর্শী তরুন তরুণীর বিয়ে কোন সচেতন গার্জিয়ান মেনে নিতে পারে না।

সময় দিলে হয়তো তাদের নরম করা যেতো। কিন্তু সময় দেবার মত সময় তাদের হাতে ছিল না। বিয়ের পর বাবা অথৈ সাগরে পড়েন। তার পড়াশুনার খরচ বন্ধ করে দেয়া হয়।

সদ্য বিবাহিতা স্ত্রীকে নিয়ে তিনি সারা শহরে মাথা গুজার একটু ঠাই পাননি। অনেক কষ্টে শহরতলীর একটা বস্তীতে একরুমের সাবলেট নিয়ে জীবন শুরু করেন। বাবা মেয়ের চুদার কাহিনি

আলোবাতাসহীন ঘর। একটা বাথরুম। একটা বারান্দা। বারান্দার একটা পাশেই গ্যাসের কানেকশন দিয়ে রান্নার ব্যবস্থা। আসবাব বলতে একটা খাট, একটা স্টীলের আলমিরা, একটা টেবিল।

এটা বাবা মা দুজনেই পড়ার জন্য শেয়ার করেন। মায়ের কোন ড্রেসিং টেবিল নেই। সাজ গোজ করার সময় কোথায়? তাই আর এ নিয়ে তাদের মাথা ব্যাথা ছিল না।

তাদের সারা দিনের চিন্তা ছিল মাস শেষে বাড়ি ভাড়া, নিজেদের পড়াশুনার খরচ আর দুবেলার আহার যোগাড় করার মত অর্থকড়ি রোজগার করা। ভাবির ভোদার মুখে বাড়া ফিট করে ঠাপ দিলাম

ব্রিলিয়ান্ট স্টুডেন্ট ছিলেন আমার বাবা। তিনি বেশ কয়েকটা টিউশানী যোগাড় করে কোন মতে চালিয়ে নিতে লাগলেন। আমার মাও জেদ ধরলেন তিনি টিউশানী করে বাবাকে সাহায্য করবেন। কিন্তু বাবা কিছুতেই রাজী হলেন না।

আমি যখন মায়ের পেটে তিন মাসের তখন শুরু হল অন্য রকম সমস্যা। মা কিছুই খেতে পারেন না। যা কিছু মূখের কাছে নেন তার গন্ধ লাগে। বাবা মেয়ের চুদার কাহিনি

বাবা জোর জার করে কিছু খাওয়ালেও রাখতে পারেন না। সব বমি করে ফেলে দেন। বাবা পরম যত্নে মায়ের বমি পরিষ্কার করেন, তার কাপড় চোপড় ধুইয়ে দেন। মাসান্তে একবার করে ডাক্তারের কাছে নিয়ে যান।

অভাব অনটন অনাহার অর্ধাহার তাদের প্রেমে কোন ব্যাঘাত ঘটায় না। আমার ক্লান্ত বাবা দিন শেষে ঘরে ফিরলে আমার মা অস্থির হয়ে পড়েন তার সেবা যত্ন করার জন্য।

বাকি গল্প থাকছে ২য় পর্বে…………………

ফাতিমা সুলতানা চটি গল্প- Fatima Sultana Choti Golpo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *